Thursday 9 June 2016

কিভাবে ইউটিউব থেকে ভিডিও আপলোড করে টাকা আয় করবেন?


earn money
এখন ঘরে বসে অনলাইনে টাকা আয় করতে পারেন। অনলাইনে আয় করার অনেক মাধ্যম আছে। তার মধ্যে ইউটিউব/youtube হচ্ছে একটি। এখন প্রশ্ন হল কিভাবে করবো। ইউটিউব থেকে আয় করতে হলে আপনাকে একটি চ্যানেল ক্রেয়াট করতে হবে । ভিডিও এর ক্ষেত্রে আপনি তিন ভাবে ভিডিও তৈরি করতে পারেন।এক হচ্ছে ক্যামেরার মাধ্যমে দুই হচ্ছে কম্পিউটার এর মাধ্যমে তিন হচ্ছে আপনার মোবাইল দিয়ে । Android/ i phone দিয়ে আপনি ভিডিও তৈরি করতে পারেন অনেকেই করছে আমি নিজেও করি।



বাংলাদেশ থেকে কি আয় করা সম্ববঃ আমি অন্যদের পোস্ট পরে ইউটিউব চ্যানেল তৈরি করে ভিডিও upload করে যখন Monetize enable করতে গেলাম তখন দেকলাম যে  Monetize বাংলাদেশে সাপোর্ট করে না। তারপর অনেক ঘাটাঘাটি করার পর পেলাম না সঠিক তথ্য।  মেসেজ দিলাম কাদের ভাই কে তিনি বলে দিলেন কি করতে হবে। Monetize সাপোর্ট না দিলে কি হবে অন্য পদ্ধতিতে Monetize enable করে আয় করতে পারবেন সেই পদ্ধতি কি তা আমার ইউটিউব ভিডিও দেকে বুঝতে পারবেন কিভাবে Monetize করতে হয় ।

আয় করবেন যেভাবেঃ আপনাকে ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে তার জন্য আপনার একটি Gmail id থাকতে হবে এবং ইউটিউব এ সাইন আপ করে চ্যানেল তৈরি করতে হবে। আপনি আপনার Android/ i phone দিয়ে চ্যানেল তৈরি করে নিতে পারেন আমার চ্যানেল প্রতম আমি আমার Android দিয়ে তৈরি করেছি।প্রতিদিন ভিডিও upload করতে তাকুন। এবং upload করার পর Monetize এনাবল করে নিবেন।ভিডিও এর ক্ষেত্রে ভালো মানের ভিডিও তৈরি করবেন তবে কপি করবেন না সাবধান।

ইউটিউব ভিডিও লিঙ্কঃ কিভাবে Monetize করতে হয় বাংলাদেশ থেকে





2 comments: